ক্রমিক |
সেবার নাম |
যেভাবে সেবা পাওয়া যাবে |
১ |
উন্নত পদ্ধতিতে মাছ ও চিংড়ি চাষ সম্পর্কিত পরামর্শ সেবা প্রদান। |
মৎস্য অফিসে সরাসরি/মোবাইল ফোনে যোগাযোগের মাধ্যমে বিনামূল্যে সেবা গ্রহণ করা যাবে |
২ |
মৎস্যচাষ বিষয়ক পুস্তক ও লিফলেট বিতরণ |
মৎস্য অফিসে সরাসরি যোগাযোগের মাধ্যমে বিনামূল্যে পুস্তক ও লিফলেট গ্রহণ করা যাবে |
৩ |
মৎস্য খাদ্য উৎপাদনকারী/আমদানীকারক/বিপণনকারীকে লাইসেন্স প্রদান ও নবায়ন করা। |
নির্ধারিত ফি জমার চালানসহ আবেদন করে লাইসেন্স গ্রহণ/নবায়ন করা যাবে। |
৪ |
মৎস্য হ্যাচারি নিবন্ধনে সহায়তা প্রদান |
নির্ধারিত ফি জমার চালানসহ আবেদন করে হ্যাচারি নিবন্ধন বা নিবন্ধনের নবায়ন করা যাবে। |
৫ |
মাছচাষের আধুনিক প্রযুক্তি সম্পর্কে প্রশিক্ষণ প্রদান |
মৎস্য অফিসে সরাসরি যোগাযোগ বা প্রশিক্ষণের জন্য আবেদন করে প্রশিক্ষণ গ্রহণ করা যাবে। |
৬ |
মাছচাষী হিসেবে প্রকৃত মৎস্য খামারীদেরকে প্রত্যয়ন পত্র প্রদান |
জাতীয় পরিচয়পত্রসহ আবেদন গ্রহণ করে সরেজমিন যাচাই এর মাধ্যমে প্রত্যয়ন পত্র প্রদান করা হয়। |
৭ |
নতুন উদ্যোক্তাগণকে মৎস্য খামার ব্যাবস্থাপনার প্রাক্কলন প্রস্তুত করে প্রদান। |
মৎস্য অফিসে সরাসরি যোগাযোগের মাধ্যমে মৎস্য খামারের প্রাক্কলন প্রস্তুত করে নেওয়া যাবে। |
৮ |
জেলেদের পরিচয়পত্র প্রদান |
জাতীয় পরিচয়পত্র, নাকরিকত্ব সনদ ও ছবিসহ আবেদনের মাধ্যমে জেলে পরিচয়পত্র গ্রহণ করা যাবে। |
৯ |
প্রকৃত মৎস্যজীবীদের প্রত্যয়নপত্র প্রদান |
জাতীয় পরিচয়পত্র ও জেলে কার্ডসহ আবেদন গ্রহণ করে সরেজমিন যাচাই করে প্রত্যয়ন প্রদান করা হয়। |
১০ |
ব্যাংক ঋণ প্রাপ্তিতে সহায়তা প্রদান |
মৎস্য অফিসে সরাসরি যোগাযোগের মাধ্যমে ব্যাংক ঋণের জন্য প্রতয়ন, প্রাক্কলন প্রস্তুত করে নেওয়া যাবে। |
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস